কক্সবাজারে নভেম্বর থেকে দু’মাসব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কোর্স শুরু হচ্ছে

প্রেস বিজ্ঞপ্তি :

আগামী নভেম্বর মাস থেকে শুরু হচ্ছে কক্সবাজারের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতা প্রশিক্ষন কোর্স। দি নিউজ টুডে নামক একটি অনলাইন মিডিয়া এ প্রশিক্ষনের আয়োজন করছে।

প্রতিষ্টানটির চেয়ারম্যান জাহেদ সরওয়ার সোহেল জানান, সম্পূর্ন ভিন্ন আঙ্গীকে আমরা আগামী বছরের শুরুতে পাঠক এবং দর্শকদের জন্য নতুন কিছু উপহার দিতে চাই। যেখানে থাকবে একঝাঁক মেধাবী তরুণ সাংবাদিক। সে সাথে নতুনদের সুযোগ করে দিতে আমরা কিছু সংক্ষক শিক্ষানবীশ গনমাধ্যমকর্মীকে কাজ করার সুযোগ করে দিব। ২ মাস ব্যাপী এই প্রশিক্ষন কোর্স শুরু হবে নভেম্বর মাসের প্রথম সপ্তাহে। সপ্তাহের প্রতি শুক্র এবং শনিবার প্রশিক্ষন নিবেন দেশ বরেন্য সাংবাদিকেরা।

তাই কক্সবাজারের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে স্নাতক (পাস) এবং স্নাতক ( সম্মান) শ্রেনীতে অধ্যায়নরত ছাত্র/ ছাত্রীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত আহবান করা যাচ্ছে। প্রশিক্ষন শেষে পরিক্ষায় উত্তীর্ণদের ৬ মাসের ইন্টার্ণশীপ করার সুযোগ দেয়া হবে।

প্রতিষ্টানটির কর্মকর্তা তৌফিকুল ইসলাম লিপু জানান, দুই মাসের এই প্রশিক্ষনে কোন ধরনের ফি নেয়া হবে না। তবে আবেদনকারীদের মধ্য থেকে বাছাইকৃত ২০ জনকে দেয়া হবে এই প্রশিক্ষন। নারী শিক্ষার্থীদের আগ্রাধিকার দেয়া হবে বলেও জানান তিনি।

আগ্রহীরা ১৫ অক্টোম্বর ২০১৯ সাল পর্যন্ত আবেদন করতে পারবেন ই-মেইলে ষরঢ়ঁপড়ী@মসধরষ.পড়স.
যে কোন বিষয়ে ০১৮৩০০৭১৩৮৮ নাম্বারে ফোন করে বিস্তারিত জানা যাবে।